19Oct, 2019
0Comments

ফেসবুকে ওয়েবসাইট লিংক ও কন্টেন্ট ব্লক হলে তা খোলার সহজ নিয়ম

ওয়েবসাইট-এ ফেসবুকের কমিউনিটি গাইডলাইনের পরিপন্থী কোন কন্টেন্ট থাকলে সেই ওয়েবসাইটের লিংক ব্লক করে দেয় ফেসবুক। তখন সেই সাইটের লিংক ফেসবুকের কোথাও পোস্ট করা যায় না, এমনকি ম্যসাজেও পাঠানো যায় না। তবে, মাঝে মাঝে ওয়েবসাইটে কোন সমস্যা না থাকলেও ফেসবুকের অটোমেটিক সিস্টেমে ভুল বসত অথবা কারও রিপোর্ট এর কারনে ওাইটের লিংক ব্লক করে দেয়। চলুন দেখি এই সমস্যার সমাধান কি।

সাইটের কন্টেন্ট ঠিক থাকা সত্ত্বেও যদি কোন কারনে ফেসবুকে সাইটের লিংক ব্লক করে থাকে তাহলে তা রিপোর্ট করার মাধ্যমে ঠিক করা যায়। রিপোর্ট করলে ফেসবুক সেটিকে ম্যানুয়ালি রিভিউ করে এবং সিদ্ধান্ত নেয়। চলুন দেখি কিভাবে রিপোর্ট করে হয়।

প্রথমেই এই লিংকে ক্লিক করুন, তাহলে উপরের স্ক্রিনশটের মত একটি পেজ আসবে।

এখানে আপনার ব্লক হওয়া ওয়েবসাইট এর লিংক দিয়ে Debug বাটনে ক্লিক করুন।

We can’t review this website because the content doesn’t meet our Community Standards. If you think this is a mistake, please let us know.

এখন Let us Know তে লিংকে ক্লিক করুন এবং নিচের স্ক্রিনশটের মত পেজটি খেয়াল করুন।

নিচের লেখাটি কপি করে রিপোর্ট বক্সে পেস্ট করে SEND বাটনে ক্লিক করুন।

Dear Concern,
I would like to let you know that my website URL have been blocked on Facebook. My website URL: “Website Link” has been blocked on Facebook and prohibited me to share my website links over my pages, timeline and message. I firmly believe that my website was blocked mistakenly.

I didn’t go against any of Facebook policies and community guidelines. I apologize if I have broken any Facebook policy by mistake. Therefore, I would like to humbly request you to unblock my website and enable sharing.
URL: “Website Link

Website Link” এর জায়গায় আপনার সাইটের লিংকটি বসাবেন এবং সেন্ডে ক্লিক করবেন। কাজ শেষ, এখন ২৪/৪৮ ঘণ্টা অপেক্ষা করুন, আশা করা যায় আপনার সমস্যার সমাধান হয়ে যাবে। যদি না হয় তাহলে একই পদ্ধতিতে আরও কয়েকজনকে রিপোর্ট করতে বলুন। কিন্তু সেক্ষেত্রে বক্সে লিখা ম্যাসেজটি ভিন্য হবে হবে।

ধন্যবাদ!

 

Post A Comment

Your email address will not be published. Required fields are marked *